AC Bedsheet – এসি ও কুলার ছাড়াই গরমে থাকুন আইস কুল! বাড়িতে আনুন এই সস্তার জিনিস, গরমে আর চিন্তাই নেই!

দাবদাহের যন্ত্রনায় কাতর দক্ষিণবঙ্গ। নিত্যদিন লাফিয়ে বাড়ছে তাপমাত্রা (AC Bedsheet). অত্যাধিক গরমে দম বন্ধ হয়ে যাচ্ছে সবারই। হাঁফ ছেড়ে বাঁচতে একটু বৃষ্টি চাইছেন সবাই। আবহাওয়া দপ্তরের খবর, কয়েক পশলা বৃষ্টির মেয়াদ বেশি দিন নয়। অর্থাৎ ফের গরম পড়বে রাজ্য। উচ্চ তাপমাত্রায় আবার চারিদিকে দেখা দেবে মরুভূমি সম উষ্ণতা। ‌আর এই উষ্ণতা থেকে বাঁচতে এসি (AC) আর কুলারই (cooler) ভরসা।

AC Bedsheet & Blanket For Summer Cooling Your Bed

কিন্তু সবার পক্ষে তো আর এসি (AC), কুলার (Cooler) কেনা সম্ভব নয়। গরমের সাথে কিভাবে লড়বেন তারা? আর চিন্তা নেই। এবার বাড়িতে আনুন এই সস্তার জিনিস। অল্প খরচেই হয়ে যাবেন আইস কুল (Ice Cool). চলতি বছরের অস্বস্তিকর গরমে চারিদিকে যেন মরুভূমির মতো উষ্ণতা। গত কয়েক মাসে ‌সারা কলকাতা জুড়ে বাড়ি বাড়ি বসে গিয়েছে এসি (AC).

চাহিদা ঊর্ধ্বমুখী থাকায় অনেক দাম দিয়েই ‌বাড়ি আনতে হচ্ছে এয়ার কন্ডিশনার (Air Conditioner). অনেকেই এসি (AC) না কিনে বাড়ি আনছেন এয়ার কুলার (air Cooler) তবে বাংলার সব বাড়ির পক্ষে সম্ভব হয় না গরম থেকে বাঁচতে এসি কিনে আনতে। তারা অন্যভাবে গরম থেকে রক্ষা পাওয়ার চেষ্টা করেন।

কিন্তু এই গরমের সঙ্গে পেরে ওঠা মুশকিল। সারাদিন তাপপ্রবাহে ঘর থেকে বের হচ্ছেন না মানুষ। অথবা সকালেই চলে যাচ্ছেন অফিস। সারাদিন দাবদাহের যন্ত্রণায় ভুগতে হচ্ছে সবাইকে। শহর কলকাতার ব্যস্ত রাস্তায় যেন কার্ফু জারি হয়েছে। এমন পরিস্থিতিতে ঘরে (AC Bedsheet) টেকা মুশকিল। ছাদ গরম হয়ে উঠছে, আর গরম এসে লাগছে শরীরে।

তবে গরম থেকে স্বস্তি পাওয়ার উপায় রয়েছে। আজকের প্রতিবেদনে আপনাদের জন্য রইল একটা সস্তা উপায়। আজ্ঞে হ্যাঁ, এই উপায় অবলম্বন করলে অতি সহজেই গরম থেকে মুক্তি পাবেন সবাই। সবাই জানে সারাদিন পরিশ্রমের পর একটু শান্তির ঘুম ঘুমাতে। ‌কিন্তু বিছানা শুলেই যেন ছ্যাঁকা দিয়ে উঠছে (AC Bedsheet).

ভারতের এই স্কুলে পড়াশোনা করলেই হয়ে যাবেন IAS নয়তো IPS! আজব ম্যাজিক, যার রহস্য ভেদ করতে পারেনি কেউ

এসি কিংবা কুলার কিনলে বিদ্যুতের বিল চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে। দু’দণ্ড ঘুমানোর জন্য অনেকেই সারা রাত এসে চালিয়ে রাখতে পারছেন না। কুলারের হাওয়াও যেন গায়ে লাগছে না। এমন পরিস্থিতি যে বিছানায় গা দিলে ঘামে ভিজে যাচ্ছে শরীর। বিশ্ব জুড়ে তাপমাত্রা বৃদ্ধির যন্ত্রনায় কাহিল সবাই। আর তাই বাজারে এলো একটা সস্তার দুর্দান্ত জিনিস।

অতি সহজেই ব্যবহার করা যায়, আর গরম থেকে মুক্তি মেলে সহজেই। বিছানাও হবে আরামদায়ক ঠান্ডা, ঘুমও আসবে তাড়াতাড়ি। তাহলে আর কি? ঝটপট জেনে নিন এই নতুন পন্থার কথা। বিশ্বাস করুন একবার জানতে পারলে আপনিও এই গ্যাজেটের প্রেমে পড়ে যাবেন। ‌ গরমের কথা মাথায় রেখেই বাজারে এসেছে AC Bedsheet তথা এসি বেডশিট

Water Tank Cool In Summer

এই AC Bedsheet তথা এসি বেডশীটের বিশেষত্ব হলো এটি খুব কম বিদ্যুৎ খরচ করে। আর কোন শব্দ ছাড়াই সারারাত চলে। ফলে এই এই বেডশীটের কল্যাণে রাতে দুর্দান্ত ঘুম হয়। আসলে উপর থেকে দেখলে এসি AC Bedsheet তথা এসি বেডশিটের সাথে সাধারণ চাদরের কোন পার্থক্য নজরে পড়বে না। তবে এই চাদরের বিশেষ এক বিশেষত্ব রয়েছে।

এই AC Bedsheet তথা এসি বেডশিটের একপাশে টিউবে একটি কুলিং ফ্যান ইনস্টল করা থাকে এটির কাজ হল ভিতরে ঠান্ডা বাতাস পাঠানো। ফ্যানের গতি নিয়ন্ত্রণ করার জন্য থাকে একটি কন্ট্রোল বক্স। এই কন্ট্রোল বক্সটি AC Bedsheet তথা এসি বেডশিটের সঙ্গেই লাগানো থাকে। এর পাশাপাশি, গরম বাতাস বের করার জন্য এতে একটি টিউব থাকে।

বিনামূল্যে বিদ্যুৎ পাবেন প্রধানমন্ত্রী সূর্য ঘর যোজনায়। PM Surya Ghar Yojana প্রকল্পে কিভাবে আবেদন করবেন?

চাদরটির ওজন খুব কম। মাত্র ২ কেজি। ফলে এটি সহজে বিভিন্ন জায়গায় বহন করে নিয়ে যাওয়া যায়। ‌এই চাদরের সঙ্গে একটি টাইমার আছে আপনি আপনার সুবিধা মতো ঠান্ডা করার জন্য সেট করে নিতে পারেন। সবচেয়ে দুর্দান্ত ব্যাপার হলো, এই ঠান্ডা চাদর অনেক কম বিদ্যুৎ খরচ করে। একটি হিসাব থেকে জানা যায়, বেডশিটে ইনস্টল করা কুলিং ফ্যানটি শক্তি খরচ করে মাত্র 4.5 ওয়াট।

মানে এক সপ্তাহ জুড়ে এটি চালালে বিদ্যুৎ খরচ হবে ১ ইউনিটেরও কম। এখন নিশ্চয়ই ভাবছেন খুব দামী হবে এসি বেডশীট। আজ্ঞে না, এই এসি বেডশীটের খরচ মাত্র ১৫০০ থেকে ২০০০ টাকা। অনলাইনে শপিং সাইটগুলিতে এত কম দামে এই বেডশীট পাওয়া যায়। তাহলে আর দেরি কেন? গরম থেকে মুক্তি পেতে, রাতে সুন্দর ঘুম হতে শিগগির বাড়িতে নিয়ে আসুন সস্তার পুষ্টিকর এসি বেডশিট।

Leave a comment