Post Office Recruitment 2024 – পোস্ট অফিসে 64 হাজার শূন্যপদে কর্মী নিয়োগ হবে। মাধ্যমিক পাশে আবেদন করুন

আপনি কি একজন চাকরিপ্রার্থী? অনেকদিন ধরে ভালো চাকরির খোঁজে রয়েছেন? তবে আপনাকে এখন সুযোগ দেবে ডাক বিভাগ (Post Office Recruitment 2024)। পোস্ট অফিসে প্রত্যেক বছর বিপুল কর্মী নিয়োগ করে। চলতি বছরের ক্ষেত্রেও তার ব্যাতিক্রম হল না। একগুচ্ছ শূন্যপদে কর্মী নিয়োগ করতে চলেছে ভারতীয় ডাক বিভাগ। নূন্যতম মাধ্যমিক পাশ যোগ্যতাতেই‌ আপনি এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারেন।

India Post Office Recruitment 2024

পোস্ট অফিসের নতুন নিয়োগ (Post Office Recruitment 2024) প্রক্রিয়ার স্বপ্ন পূরণ করবে অনেক চাকরিপ্রার্থী যুবক যুবতীর। তবে আবেদন জানানোর আগে অবশ্যই জেনে নিতে হবে এই নিয়োগ সম্পর্কিত খুঁটিনাটি তথ্যগুলি। তাহলে আর দেরি না করে, আসুন জেনে নেওয়া যাক এই নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে। পোস্ট অফিসে কর্মী নিয়োগ ২০২৪।

  • ভ্যাকেন্সি ডিটেলস
  • শিক্ষাগত যোগ্যতা
  • বয়সসীমা
  • বেতন কাঠামো
  • আবেদন পদ্ধতি

ভ্যাকেন্সি ডিটেলস

সম্প্রতি পোস্ট অফিসের একটি নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে জানা যাচ্ছে। পোস্ট অফিসে লক্ষাধিক শূন্যপদে কর্মী নিয়োগ হবে (Post Office Recruitment 2024)। পোস্ট অফিসে গ্রুপ ডি (Group D) পদের জন্য প্রার্থী নিয়োগ হবে বলে জানা যাচ্ছে। এখানে যে যে পদে নিয়োগ হবে সেই গুলি হলো
i) পোস্টম্যান
ii) মেইল গার্ড
iii) মাল্টি টাস্কিং স্টাফ (MTS)

গ্রাম পঞ্চায়েত পরীক্ষা প্রস্তুতির প্র্যাকটিস সেট, দেখে নিন বাছাই করা সেরা 15 টি প্রশ্ন। পরীক্ষার জন্য অত্যন্ত উপকারী

পোস্টম্যান পদে নিয়োগ পাবেন ৫৯,০৯৯ জন কর্মী। মেইল‌ গার্ড পদের জন্য নিয়োগ পাবেন ১৪৪৪ জন কর্মী এবং মাল্টি টাস্টিং স্টাফ পদের জন্য ৩৭৪৪ জন কর্মী নিয়োগ পাবেন। সবমিলিয়ে পশ্চিমবঙ্গের জন্য মোট শূন্যপদের সংখ্যা ৯১৩০ টি। সারা দেশ জুড়ে নিয়োগ হবে (Post Office Recruitment 2024)। তবে পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীরা স্বাচ্ছন্দে এখানে আবেদন জানাতে পারবেন। কিভাবে আবেদন জানাবেন, সে বিষয়ে আলোচনা করা হলো।

শিক্ষাগত যোগ্যতা

যে সকল প্রার্থী এই নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে ইচ্ছুক, তাদের শিক্ষাগত যোগ্যতার কথা পোস্ট অফিসের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। নোটিফিকেশন থেকে জানা যায়, এখানে আবেদন জানাতে গেলে একজন চাকরিপ্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অন্ততপক্ষে মাধ্যমিক পাশ। আপনার যদি মাধ্যমিক পাশের যোগ্যতা থাকে, তাহলে আপনিও এই নিয়োগে অংশগ্রহণ করুন।

SSC CHSL Recruitment 2024 - এসএসসি সিএইচএসএল রেচ্রুইট্মেন্ট ২০২৪

বয়সসীমা

যে সকল প্রার্থীরা পোস্ট অফিসের নতুন নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে ইচ্ছুক, তাদের বয়স হতে হবে সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ২৮ বছরের মধ্যে। যদিও সরকারি নিয়ম অনুসারে বয়সের ছাড় পাবেন সংরক্ষিত শ্রেণীভুক্ত প্রার্থীরা।

বেতন কাঠামো

ধাপে ধাপে যোগ্যতা নির্ণায়ক পরীক্ষার মাধ্যমে এই নিয়োগ প্রক্রিয়ায় যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। অফিসিয়াল নোটিফিকেশন অনুযায়ী যারা এই নিয়োগে ‌যোগ্য বলে বিবেচিত হবেন, তাদের প্রতি মাসে উচ্চ বেতন দেওয়া হবে। নিযুক্তরা পাবেন মাসিক ২৫ হাজার টাকার পারিশ্রমিক।

হাতে আর মাত্র কিছুদিন! এই কাজ না করলে পড়তে হবে সমস্যায়।

আবেদন পদ্ধতি

যে সকল প্রার্থীরা এখানে আবেদন জানাতে ইচ্ছুক, তাঁদের অ্যাপ্লিকেশন জমা করতে হবে অনলাইন মারফত। আপাতত এই নিয়োগ প্রক্রিয়ার আবেদন গ্রহণ শুরু হয়নি। তবে অতি শীঘ্রই অ্যাপ্লিকেশন শুরু হবে। আবেদন শুরু হলে, অ্যাপ্লিকেশন জমা দেওয়ার লাস্ট ডেট তথা সময় সীমা জানতে পারবেন। এ বিষয়ে আরো জানতে নজর রাখুন পোস্ট অফিসের অফিসিয়াল ওয়েবসাইটে

Leave a comment